১৭ ফেব্রুয়ারি প্রাথমিকে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের কর্মশালা

শেয়ার করুন

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের কর্মশালার আয়োজন করা হয়েছে। আগামী ১৭ থেকে ১৯ ফেব্রুয়ারি এ কর্মশালা আয়োজন করা হবে।
বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব জাহানারা রহমান স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষকদের নিয়ে আগামী ১৭ থেকে ১৯ ফেব্রুয়ারি কর্মশালা আয়োজন করা হবে। এ জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে প্রধান করে মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের ১৫ কর্মকর্তার সমন্বয়ে একটি প্রশিক্ষণ দল তৈরি করা হয়েছে। তাদের আলাদা আলাদা জেলার নব নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের কর্মশালা মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করতে বলা হয়েছে।

আরো বলা হয়েছে, এ কর্মশালার মাধ্যমে মানসম্মত শিক্ষা বাস্তবায়ন, ওয়ান ডে ওয়ান ওয়ার্ড ও এসসিজি-৪ লক্ষ্যমাত্রা বাস্তবায়নে করণীয় বিষয়ে এসব শিক্ষকদের দিকনির্দেশনা প্রদান করতে নির্দেশনা দেয়া হয়েছে।

২০১৮ সালের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে সারা দেশ থেকে ১২ হাজার আসনের বিপরীতে ২৪ লাখ এক হাজার ৫ জন প্রার্থী আবেদন করেন। পরে লিখিত পরীক্ষা হলে গত ১৫ সেপ্টেম্বর এর ফল প্রকাশিত হয়। তাতে ৫৫ হাজার ২৯৫ জন উত্তীর্ণ হন।

এদের মধ্যে মৌখিক পরীক্ষা নিয়ে নিয়োগের জন্য চূড়ান্তভাবে বাছাই করা হয় ১৮ হাজার ১৪৭ জনকে। আগামী ১৬ ফেব্রুয়ারির মধ্যে তাদের নিয়োগ সম্পন্ন করার কথা রয়েছে।

ইয়ুথ ভিলেজ/নিজস্ব প্রতিবেদক/আল রুবাই বিন হাসান

আলোচনা করুন

avatar
  Subscribe  
Notify of