মটোরোলা রেজারে স্থায়িত্ব কম!

শেয়ার করুন

ফোল্ডেবল স্মার্টফোন কতদিন টিকবে তা নিয়ে সবার মনেই প্রশ্ন রয়েছে। তবে সিনেটের একটি ডিউরেবিলিটি টেস্টের পর বেকায়দায় পড়েছে মটোরোলা। টেস্টে দেখা যায়, মটোরোলা রেজর ফোনের স্থায়ীত্ব আশ্চর্যজনকভাবে কম। তাই এটির দীর্ঘস্থায়িত্ব নিয়ে প্রশ্ন উঠেছে।

এ টেস্ট করতে বাজারে সাড়া ফেলা দুই ফোল্ডেবল স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি ফোন্ড ও মটোরোলা রেজার বাছাই করে সিনেট। পরীক্ষা শেষে মাত্র ২৭ হাজার ফোল্ডের পরেই মটোরোলা রেজার নষ্ট হয়ে যায়।

অপরদিকে, স্যামসাং টিকে থাকে ১ লাখ ২০ হাজার ফোল্ড পর্যন্ত।দুটি ফোনের দাম যথাক্রমে দুই হাজার ডলার ও দেড় হাজার ডলার। তাই প্রশ্ন উঠেছে এতো কম স্থায়ীত্বের মটোরোলা ফোনটির জন্য দেড় হাজার ডলার কী ন্যায্য দাম?বিষয়টি নজরে এলে মোটোরোলা এক বিবৃতিতে সিনেটের টেস্টকে ত্রুটিপূর্ণ বলে উল্লেখ করে।

তারা মনে করে, ফোনের উপর অবাস্তব চাপ প্রয়োগ করার ফলে স্থায়ীত্বের এমন ফলাফল পাওয়া গেছে।এদিকে, সিনেটও মনে করে বাস্তবে দুটি ফোনই এর চেয়ে ঢের বেশি সেবা দিতে সক্ষম।ফোল্ডেবল স্মার্টফোনের যুগ কেবল শুরু হয়েছে। প্রতি বছর আরও অনেক গবেষণা ও উন্নয়ন হবে। আশা করা যায়, খুব জলদি আরও শক্তিশালী ফোল্ডেবল স্মার্টফোন দেখতে পাওয়া যাবে।

ইয়ুথ ভিলেজ/নিজস্ব প্রতিবেদক/আল রুবাই বিন হাসান

আলোচনা করুন

avatar
  Subscribe  
Notify of