বার্সেলোনা কোচ বরখাস্ত!

শেয়ার করুন

আগেই অনেকটা অনুমেয় ছিল, আর্নেস্তো ভালভার্দে আর থাকতে পারছেন না বার্সেলোনা কোচের পদে। শেষ পর্যন্ত তাই হয়েছে, তাঁকে বরখাস্ত করা হয়েছে। এরই মধ্যে নতুন কোচ নিয়োগ দিয়েছে কাতালান ক্লাবটি। বার্সার নতুন দায়িত্বে ৬১ বছর বয়সী স্প্যানিশ কোচ কিকে সেতিয়েন।

মঙ্গলবার সেতিয়েনের সঙ্গে আড়াই বছরের চুক্তিও করে ফেলেছে বার্সেলোনা। এর আগে সেতিয়েন রিয়াল বেটিসের কোচ ছিলেন। ১৭ বছর আগে মৌসুমের মাঝপথে কোচ বরখাস্ত করেছিল বার্সেলোনা। ২০০৩ সালে লুই ফন গালকে এমনি করে বিদায় করে দিয়েছিল তারা।

নতুন কোচ সেতিয়েনকে নিয়ে খুশি বার্সেলোনা। এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, ‘সমঝোতার মাধ্যমে আর্নেস্তো ভালভার্দের সঙ্গে চুক্তি বাতিল করা হয়েছে। তবে তার পেশাদারি, দায়বদ্ধতা ও ক্লাবের প্রতি অবদানের জন্য আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি। আমরা তাকে শুভ কামনা জানাই, এবং ভবিষ্যতের সাফল্য কামনা করি।’

স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে আতলেটিকো মাদ্রিদের কাছে হেরে বিদায় নেয় বার্সেলোনা। আর গত দুই আসরে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্ব থেকে বিদায় নেওয়ায় বার্সার কোচ ভালভার্দেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় ক্লাবটি।

তবে চলমান লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। ২০১৭ সালে অ্যাথলেটিকো বিলবাও ছেড়ে বার্সেলোনার দায়িত্ব নিয়েছিলেন ভালভার্দে। তাঁর অধীনে গত মৌসুমে বার্সেলোনা দুটি কাপ ও লিগ শিরোপা জেতে।

তবে সেতিয়েনের কোনো বড় দলের কোচিং করানোর অভিজ্ঞতা নেই। নেই বড় কোনো সাফল্যও। গত মৌসুমে তাঁর অধীনে রিয়াল বেটিস ষষ্ঠ হয়েছিল, এটিই এই কোচের সবচেয়ে বড় সাফল্য। অবশ্য গতবার এক ম্যাচে রিয়াল বেটিস ৪-৩ গোলে হারিয়ে দিয়েছিল বার্সেলোনাকে। সে সময়ও তিনি বেটিসের কোচ ছিলেন।

ইয়ুথ ভিলেজ/নিজস্ব প্রতিবেদক/আল রুবাই বিন হাসান

আলোচনা করুন

avatar
  Subscribe  
Notify of