বাণিজ্য মেলায় ইলেকট্রনিক্স পণ্যে নতুন মাত্রা

শেয়ার করুন

প্রযুক্তির উৎকর্ষতায় ইলেকট্রনিক্স পণ্যে যুক্ত হচ্ছে নতুন মাত্রা। একই পণ্য দিয়ে গৃহস্থালীর কাজের পাশাপাশি কেনাকাটা কিংবা বিনোদনের সুযোগও মিলছে। স্মার্ট ফ্রিজ, টিভি ও এয়ার কন্ডিশনারসহ অত্যাধুনিক ইলেকট্রনিক্স পণ্য নিয়ে বাণিজ্য মেলায় এসেছে দেশীয় প্রতিষ্ঠানগুলো। দৃষ্টিনন্দন নকশা আর দামে তুলনামূলক সাশ্রয়ী হওয়ায় দেশীয় পণ্যে আগ্রহ বাড়ছে ক্রেতাদেরও। উৎপাদক প্রতিষ্ঠানগুলো বলছে, সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার পাশাপাশি পণ্যের টেকসইয়ের বিষয়টিও মাথায় রাখা হয়েছে।

ফ্রিজের দরজা না খুলেই কিংবা অফিসে বসে নিজের স্মার্টফোনে দেখতে পাবেন কি কি খাবার রাখা আছে। আবার চাইলেই ফ্রিজের গায়ে সাটানো ওয়াইফাই যুক্ত মনিটরে গান শোনা-সিনেমা দেখার সুযোগও রয়েছে। শুধু তাই নয়, দিতে পারবেন সুপার-শপ থেকে মাছ-মাংস-সবজি কেনার অর্ডারও।

অফিস থেকে ক্লান্ত শরীরে ঘরে ঢুকে চোখের ইশারাতেই চালু হবে শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র। রুম থেকে বের হওয়ার ৫ মিনিট পর স্বয়ংক্রিয়ভাবে তা বন্ধ হয়ে যাবে। বরাবরের মতো এবারও বাণিজ্য মেলায় অত্যাধুনিক প্রযুক্তির টিভি, ফ্রিজ, এসি, স্মার্টফোন ও ল্যাপটপ এনেছে দেশীয় প্রতিষ্ঠানগুলো। রয়েছে বিদুৎ সাশ্রয়ী লাইট, বৈদ্যুতিক পাখা। ছাড়ে মিলছে ওয়াশিং মেশিন।

মেলায় ১৮ হাজার টাকা থেকে এক লাখ টাকার মধ্যে ফ্রিজ পাওয়া যাচ্ছে। ওয়াশিং মেশিন বিক্রি হচ্ছে ২৮ হাজার থেকে ৪৫ হাজার টাকায়। ল্যাপটপ ২১ হাজার টাকা থেকে এক লাখ ২৩ হাজার ৫৫৫ টাকায় বিক্রি হচ্ছে। প্রতিটি পণ্যেই রয়েছে আকর্ষণীয় অফার।
শুরুতে বিক্রি কিছুটা কম থাকলেও দিন গড়ানোর সাথে সাথে বিক্রি বাড়বে বলে প্রত্যাশা প্রতিষ্ঠানগুলোর।

ইয়ুথ ভিলেজ/নিজস্ব প্রতিবেদক/আল রুবাই বিন হাসান

আলোচনা করুন

avatar
  Subscribe  
Notify of