ওয়াইসিবি এর উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল – ২০১৯’

শেয়ার করুন

জাতীয় যুব দিবস ২০১৯ উপলক্ষে তরুণদের নেতৃত্বের বিকাশ ও সমাজ তথা দেশ পরিবর্তনে তরুণদের ভূমিকা ও সম্পৃক্ততা বৃদ্ধি করণের লক্ষ্যে আগামী ২৯শে নভেম্বর ২০১৯, শুক্রবার ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ এর উদ্যোগে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ন্যাশনাল লিডারশীপ কার্নিভাল ২০১৯’।  কার্নিভালের সার্বিক সহযোগিতায় রয়েছে- ইউকে এইড এবং মানুষের জন্য ফাউন্ডেশন।

এই কার্নিভালের মূল উদ্দেশ্য হলো- দেশের যুবসমাজকে একত্রিত করে নেতৃত্বের গুণাবলি সম্পর্কে অবহিত করা এবং দেশে বিদ্যমান সামাজিক সমস্যাসহ সকল সমস্যা মোকাবেলায় উদ্বুদ্ধ করে ধর্ম নিরপেক্ষ, বৈষম্যহীন, দারিদ্রমুক্ত ও শান্তি-সমৃদ্ধির বাংলাদেশ গঠনে ভূমিকা রাখা। এই কার্নিভালের বিভিন্ন সেশনে বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি এবং তরুণ প্রজন্মের চিন্তাশীলতা বৃদ্ধির মাধ্যমে টেকসই উন্নয়নে তাদের সক্রিয় অংশগ্রহণ থেকে শুরু করে নেতৃত্বের গুণাবলিতে বলীয়ান হয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের সাথে সংযোগ স্থাপনের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখার ব্যাপারে আলোচনা হবে।

উক্ত কার্নিভালের উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির আসন অলংকৃত করবেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডঃ মোঃ আব্দুর রাজ্জাক, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি, যুদিথ হারবার্টসন, প্রধান, ডিএফআইডি বাংলাদেশ, মোঃ হায়দার আলী খান, এডিশনাল ডেপুটি ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ, দীপক কুমার বনিক, সাংগঠনিক সম্পাদক, কৃষিবিদ ইনস্টিটিউশন ঢাকা, সভাপতিত্ব করবেন- শাহিন আনাম, এক্সিকিউটিভ ডিরেক্টর, মানুষের জন্য ফাউন্ডেশন।

উক্ত কার্নিভালে বিভিন্ন সেশনের বক্তা হিসেবে উপস্থিত থাকবেন- প্রসিদ্ধ লেখক ডঃ মুহাম্মদ জাফর ইকবাল, বিজিএমইএ এর সভাপতি- রুবানা হক, এমসিসিআই এর সভাপতি- নিহাদ কবীর, এবং জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান সহ সমাজে স্ব স্ব স্থানে প্রসিদ্ধ ব্যক্তিবর্গ।

কার্নিভালের অংশগ্রহণকারীরা বিভিন্ন সেশনে তরুন নেতৃত্ব বিকাশ ও সৃষ্টিশীল চিন্তা-ভাবনার সম্মুখ ধারনা পাবে এবং ‘কমিউনিটি চেঞ্জ মেকার কম্পিটিশন’, ‘ইয়ুথ অলিম্পিয়াড’, ‘তোমার চোখে তারুণ্য ফটো কন্টেস্ট’ ও ‘আই এ্যাম বাংলাদেশ ফটো কন্টেস্ট’-এ অংশগ্রহণের সুযোগ পাবে। সমগ্র বাংলাদেশের প্রায় ৭২ টি বিশ্ববিদ্যালয় হতে আগত ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের ৩৫০ এর অধিক সদস্য এই উৎসবে অংশগ্রহণ করবে।

ইয়ুথ ভিলেজ/বিশেষ প্রতিবেদক/শেখ শাহ্ পরান

আলোচনা করুন

avatar
  Subscribe  
Notify of