উষ্ণ অভ্যর্থনায় বরণ বিশ্বকাপজয়ী যুবাদের

শেয়ার করুন

মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ শেরেবাংলায় সাজ সাজ রব। মাঠের ভেতরে-বাইরে রীতিমতো উৎসবমুখর পরিবেশ। বাড়তি আলোকসজ্জায় সাজানো পুরো স্টেডিয়াম। আকবর-সাকিবদের উল্লাসের ব্যানারে ছেয়ে গেছে স্টেডিয়ামের পরিবেশ। সব মিলিয়ে বিশ্বকাপজয়ী যুবাদের স্বাগত জানালো পুরো প্রস্তুত শেরেবাংলা।

বিশ্বকাপ ট্রফি নিয়ে আজ বুধবার দেশে ফিরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকায় পা রেখেছে আকবর আলির দল। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এবং সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা যুবাদের অভ্যর্থনা জানালেন। সেখান থেকে টিম বাসে করে সরাসরি হোম অব ক্রিকেটে এসেছে আকবরা। শেরেবাংলাতেই ক্রিকেটার জন্য আরো আয়োজনের ব্যবস্থা করা হয়েছে। সব শেষে ক্রিকেটাররা নিজেদের বাড়ি ফিরে যাবেন।

তরুণ খেলোয়াড়দের প্রশংসা করে বিসিবি সভাপতি বলেন, ‘খেলোয়াড়রা অনেক স্যাক্রিফাইস (ত্যাগ স্বীকার) করেছে, অনেক পরিশ্রম করেছে। তারা বাড়ি যেতে চায়। পরিবারের সঙ্গে দেখা করতে চায়। সে ব্যাপারেও আমরা ভাবছি।’

গত রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে বৃষ্টি আইনে তিন উইকেটে হারিয়ে প্রথমবার শিরোপা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। রাকিবুল, শরিফুল ও অভিষেকদের দারুণ বোলিংয়ের পর, অধিনায়ক আকবর আলির দায়িত্বশীল ব্যাটিংয়ে দারুণ জয় তুলে নিয়ে বিশ্বকাপ জেতে বাংলাদেশ।

১৭৭ রান তাড়ায় বাংলাদেশের ইনিংসের ৪১তম ওভার শেষে বৃষ্টি নামে। সে সময় বাংলাদেশের স্কোর ছিল ১৬৩/৭। আবার খেলা শুরু হলে তারা নতুন লক্ষ্য পায় ৪৬ ওভারে ১৭০। সাত বলের মধ্যে ছুঁয়ে ফেলে লক্ষ্য। যা পারেননি সাকিব, তামিম, মুশফিক ও মিরাজরা; তা করে দেখালেন ইমন, শাহাদাত ও জয়রা। বৈশ্বিক কোনো আসরে শুধু ফাইনালেই ওঠেনি, শিরোপা জিতে ইতিহাস গড়েন বাংলাদেশের যুবারা।

ইয়ুথ ভিলেজ/নিজস্ব প্রতিবেদক/আল রুবাই বিন হাসান

আলোচনা করুন

avatar
  Subscribe  
Notify of