অজেয় লিভারপুলকে থামাবে কে?

শেয়ার করুন

২০১৯ সালের ৩ জানুয়ারির কথা। সেদিন ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরেছিল লিভারপুল। সেটাই ছিল শেষ হার। মাঝে কেটে গেল একটি বছর। এর মধ্যে একবারও হারের মুখ দেখেনি লিভারপুল। অবশ্য গত বছর হার দিয়ে শুরু করা লিভারপুল এবার জয় দিয়ে বছর শুরু করেছে।

বৃহস্পতিবার দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়েছে ইউরো চ্যাম্পিয়নরা। দলের পক্ষে গোল করেছেন মোহাম্মদ সালাহ ও সাদিও মানে। আর এ জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগে ৩৬৫ দিন অপরাজিত থাকার কীর্তি গড়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

দুর্দান্ত ফর্মে এগিয়ে চলা লিভারপুল ঘরের মাঠে শুরুতেই এগিয়ে যায়। ভার্জিল ফন ডাইকের ক্রস ধরে বল বাঁ দিকে বাড়ান অ্যান্ডি রবার্টসন। সেখান থেকে বল পেয়ে প্রতিপক্ষের জালে পাঠিয়ে দেন সালাহ। লিগে মিসরীয় তারকার দশম গোল এটি।

এরপর ৬০তম মিনিটে আসে আরেকটি সুযোগ। কিন্তু সালাহর চিপশটে হেড নিতে ব্যর্থ হন ফন ডাইক। তাতে সে যাত্রায় রক্ষা পায় শেফিল্ড। তবে পাঁচ মিনিট পর ঠিকই দ্বিতীয় গোল আদায় করে নেয় লিভারপুল। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে সালাহর সঙ্গে বল দেওয়া-নেওয়া করে প্রতিপক্ষের জাল খুঁজে নেন সাদিও মানে। আসরে সেনেগাল ফরোয়ার্ডের ১১তম গোল এটি।

লিগে ২০ ম্যাচে ১৯ জয় ও এক ড্রয়ে ৫৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল। ১৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়তে আছে এক ম্যাচ বেশি খেলা লেস্টার সিটি। ৪৪ পয়েন্ট নিয়ে তিনে আছে ম্যানচেস্টার সিটি। ৩৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি।

ইয়ুথ ভিলেজ/নিজস্ব প্রতিবেদক/আল রুবাই বিন হাসান

আলোচনা করুন

avatar
  Subscribe  
Notify of